খুব মনে পরে ঘুম ... মনের বাড়ির ব্যালকনিতে জমিয়ে রাখা হাজার প্রজাপতির রঙ্গিন ডানায় কানায় কানায় মিহি জল ঢেলে স্বপ্ন সেলাই করে ; উড়ে এসে জুড়ে বসে চোখের শাখায় আলতো চুম দিয়ে যেত ঘুম ।। ঝুমকো বৃষ্টির দোল দুপুরের রোদেলা পাতায় বাজে টুপটাপ ... সব চুপচাপ দৃষ্টি কেবল উৎসুক তাকিয়ে ; মৃদু মৃদু পায় ভেজা পথ শেষে পথিকের বেশে কাক তাড়ুয়ার মাঠে তিন কড়ি দামে বেচে দিত সব কষ্ট কুড়ানো সুখ ।। ফেরারি ফেরিওলার বেখেয়ালি গেরুয়া প্লেটে ঢেকে , ধোঁয়া তোলে এক ফালি হাসির বাদামি পেয়ালায় স্বপ্ন-ভেজা ঘুম ।। আঁধারের নির্জীব শালে পিয়ালের ডালে জড়িয়ে মেঘমাখা চাঁদ বাঁধহারা বেদনায় ভেসে হেসে হেসে মনের পায়ে বুলিয়ে প্রভাতের নেশা সোপানে সোপানে পেড়িয়ে অদেখা স্বর্গ নিয়ে যেত কোন না ফেরার দেশে , কী ভাবে যে শেষে পাখি-ডাকা ভোরে পূণরায় ফিরে এসে দৃষ্টি পায়রা চমকে তাকাতো সুর্যোদয়ের পানে ? কে জানে ?? নয় ছাড়বার , তাই বারবার ঠোকা দিয়ে যায় দৃষ্টিরদরজায় সেই বৃষ্টি-ভেজা ঘুম ।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।